‪ভারত বাংলাদেশ: দু’দেশের স্বামী-স্ত্রীর মত নিবিড় সম্পর্ক আর কতদূর যেতে পারে, প্রশ্ন সচেতন ও মেরুদণ্ড সম্পন্ন দেশপ্রেমিক নাগরিকদের

October 19, 2019 8:12 am0 commentsViews: 20

‪ভারত বাংলাদেশ দু’দেশের স্বামী-স্ত্রীর মত নিবিড় সম্পর্ক আর কতদূর যেতে পারে, প্রশ্ন সচেতন ও মেরুদণ্ড সম্পন্ন দেশপ্রেমিক নাগরিকদের।
নিউইয়র্ক থেকে ড ওমর ফারুক।
তারিখ: ১৮ অক্টোবর ২০১৯
স্থানীয় সময়: প্রাতকালীণ ৭:৪০ মি

অবশেষে ভারতীয় ইলিশ চোর’রা বিজিবি কর্তৃক ধাওয়া খেয়ে হুমড়ি খেয়ে বিজিবি’র হাতে ধরা পড়ল। তাদের চুরি’তে নিরাপত্তা প্রদানকারী ও চোরদের জোর করে ছাড়িয়ে নিতে আসা ‘বিএসএফ’ নামধারী সীমান্ত সন্ত্রাসী রা বিজিবি’র ওপর আক্রমণ করলে বাংলাদেশ সীমান্তরক্ষীরা বিজিবি’র সাথে গুলি বিনিময়ে ভারতীয় বিএসএফ’র একজন গুলিবিদ্ধ হয়ে নরকে যাত্রা করল। উল্লেখ্য বরাবরই ভারতীয় এসব বিএসএফ নামীয় সীমান্তরক্ষী’রা বাংলাদেশে নিরপরাধ মানুষকে মেরে ফেলে লাশ বানিয়ে ফেলে। শুধু তাই নয়, অনেক সময় লাশ নিয়ে বিএসএফ আনন্দে উল্লসিত হয়ে সীমান্তে মদ্যপান ও নৃত্যানুষ্ঠানও করে থাকে। চীন ও পাকিস্তান সীমান্তে মার খেয়ে এসে তারা বাংলাদেশ সীমান্তে এসে অনেক সময় নৃশংস ভাবে হত্যা করে খেদ মেটায়। পাকিস্তান বিমান বাহিনী খুব সম্প্রতি ভারতীয় একটি গোয়েন্দা বিমান, সিভিল এভিয়েশনের সুরত ধরে ২৯৮ জন যাত্রীর বেশে গোয়েন্দা নিয়ে কাবুল যাবার নাম করে পাকিস্তানের আকাশে ঢুকে পড়লে পাক বিমান বাহিনী কুদানি দেয় এবং তাদের তাড়া করে। তারা প্রাণ ভয়ে কাবুল গিয়ে নিস্তার লাভ করে। পাক বিমান আফগান আকাশে যাওয়া পর্যন্ত তাড়া করে বিমানটিকে। যত নর্তন কুর্দন বাংলাদেশের সাথেই। কারণ স্বামী স্ত্রী সংসার বলে কথা।

এর আগে সীমান্তে বিএসএফ কর্তৃক নৃশংসতার স্বীকার হয়ে এক গণ্ডার বেশি RAB সদস্যসহ বাংলাদেশি সীমান্তরক্ষীদের অবস্থা সংকটাপন্ন। উল্টো তাদের বিরুদ্ধে ছিনতাই ও কালোবাজারীর মত মারাত্মক অপরাধের তকমা লাগিয়ে দিল। বাংলাদেশ এবং ভারত সীমান্ত পৃথিবীর মধ্যে সবচেয়ে সহিংস সীমান্ত হিসেবে বিবেচিত । শুধু এক দশকেই ভারতীয় বিএসএফ কর্তৃক বাংলাদেশ সীমান্তে তিন শ’র অধিক নিরপরাধ বাংলাদেশি নাগরিক নিহত হয়েছে। উল্লেখ্য ক্ষমতায় টিকে থাকার জন্য বাংলাদেশে বিদ্যমান, মেরুদণ্ডহীন, জনসমর্থিত নয় এবং সর্মবেপরি মধ্যরাতে আজব পদ্ধতিতে অনুষ্ঠিত একটি হাস্যকর নির্বাচনে জোর করে জনগণের ওপর চাপিয়ে দেয়া সরকার ভারতীয়দের প্রভু হিসেবে গণ্য করে উপায়হীন হয়ে নিজেদের জনরোষ থেকে বাঁচিয়ে রাখতে প্রয়াস পেয়ে যাচ্ছে। এ সরকার ভারতের পা চাটতে গিয়ে এতই বেহাল হয়ে পড়েছে যে, অনেক সময় দু’দেশের মধ্যে সম্পর্কটা স্বামী স্ত্রীর মত নিবিড় বলেও নিজ দেশের নিপীড়িত মানুষদের নিয়ে তামাশা করে থাকে।

Leave a Reply


Editor in Chief: Dr. Omar Faruque

Contributing Correspondent: Shirley Chesney

Dhaka Office: Mazaharul Islam, & Pradip K Paul, London: Dr. Ahmed Hussain

All contact: 1366 White Plains Road, Apt. 1J, The Bronx, New York-10462

Mob. 001.347.459.8516
E-mail: dhakapost91@gmail.com